কক্সবাজার, শুক্রবার, ১২ আগস্ট ২০২২

শিরোনাম

রেডিও নাফে দুর্যোগকালীন শিশু ও মায়ের স্বাস্থ্য সুরক্ষা বিষয়ক সরাসরি ফোনোলাইভ অনুষ্ঠান


প্রকাশের সময় :২৪ মে, ২০২২ ১১:৪৭ : অপরাহ্ণ

সাইফুদ্দীন মোহাম্মদ মামুন, টেকনাফ:

ইউনিসেফের সহায়তায়  ২৪ মে’২২ ইংরেজী সকাল ১১টায় কমিউনিটি রেডিও নাফ ৯৯.২ এফএম এর ষ্টুডিও থেকে সরাসরি সম্প্রচার হলো সাপ্তাহিক ফোনোলাইভ অনুষ্ঠান “শিশুর হাসি”। আজকের বিষয় ছিল“ দুর্যোগ প্রস্তুতি শিশু ও মায়ের সুরক্ষা। এ বিষয়ের উপরে ষ্টুডিওতে উপস্থিত থেকে শ্রোতাদের বিভিন্ন প্রশ্নের উত্তর দেন মোঃ আব্দুল মতিন, কর্মকর্তা, টেকনাফ উপজেলা ঘূর্ণিঝড় প্রস্তুতি কর্মসূচী (সিপিপি)।

উপস্থাপনায় ছিলেন দিলদার ও ঝুমু। প্রযোজনা ও পরিকল্পনায় ছিলেন হারুন রশিদ। সম্প্রচার সহযোগীতায় ছিলেন আবুল বশর। মাঠ আয়োজনে ছিলেব আব্দুল আজিজ। অনুষ্ঠানটির কারিগরি সহযোগীতায় ছিলেন বাংলাদেশ বেতার। সার্বিক সহযোগীতায় ছিলেন মোঃ সিদ্দিক হোসেন, ষ্টেশন ম্যানেজার, কমিউনিটি রেডিও নাফ ৯৯.২ এফএম।

অন্যদিকে একইদিন আজ বিকাল ৪টা ১০ মিনিটে বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির উদ্যোগে এবং ইন্টারন্যাশনাল কমিটি অফ দ্যা রেড ক্রস আইসিআরসির সহযোগীতায় রেডিও নাফে সরাসরি সম্প্রচার হলো শ্রোতাদের জন্য ফোনোলাইভ অনুষ্টান“ হ্যালো রেডক্রিসেন্ট আমরা শুনছি আপনাকে” । আজকের আলোচনার বিষয় ছিল” দুর্যোগকালীন নিরাপদ পানি, স্যানিটেশন, পরিচ্ছন্নতা ও স্বাস্থ্য সুরক্ষায় প্রয়োজনীয়তা ”।

এ সময় অতিথি হিসেবে উপস্থিত থেকে শ্রোতাদের বিভিন্ন প্রশ্নের উত্তর দেন , সুমন কান্তি শীল, টেকনিশিয়ান, জনস্বাস্থ্য প্রকৌশলী অধিদপ্তর, টেকনাফ। উপস্থাপনায় ছিলেন মাহফুজা আক্তার মুন্নি এবং হারুন। গ্রন্থনা ও পরিকল্পনায় ছিলেন খালেদ বাস্তামান, কমিউনিকেশন অফিসার, বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি। অনুষ্টানটির কারিগরি নির্দেশনায় ও সার্বিক তত্ত্বাবধানে ছিলেন কমিউনিকেশন বিভাগ, বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি ও ইন্টারন্যাশনাল কমিটি অফ দ্যা রেডক্রস আইসিআরসি।

শ্রোতাক্লাব ব্যবস্থাপনা ও মাঠ আয়োজনে ছিলেন আজিজ। অনুষ্ঠান সম্প্রচার সহযোগীতায় ছিলেন আবুল বশর এবং সার্বিক সহযোগীতায় ছিলেন মোঃ সিদ্দিক হোসেন, স্টেশন ম্যানেজার, রেডিও নাফ ৯৯.২ এফএম। অনুষ্ঠানটি পুনঃপ্রচার হবে আগামীকাল ২৫শে মে বিকাল ৪টা ১০ মিনিটে। সকলকে শোনার আমন্ত্রণ রইল।

ট্যাগ :