কক্সবাজার, বুধবার, ২৯ জুন ২০২২

শিরোনাম

মহেশখালীতে বাপা ও ওয়াটারকিপার্স বাংলাদেশের ম্যাসব্যাপী বৃক্ষরোপণ কর্মসূচি


প্রকাশের সময় :২০ মে, ২০২২ ১২:০৮ : পূর্বাহ্ণ
কাইমুল ইসলাম ছোটন, মহেশখালী:
ডিজিটাল আইল্যান্ড মহেশখালীতে ‘বৃক্ষরোপণ করি, সবুজ বাংলাদেশ গড়ি’ স্লোগানে উপকূল জুড়ে সবুজ বেষ্টনী গড়ার লক্ষ্যে বাংলাদেশ পরিবেশ আন্দোলন (বাপা) এবং ওয়াটারকিপার্স বাংলাদেশের যৌথ আয়োজনে মাসব্যাপী বৃক্ষরোপণ কর্মসূচি উদ্বোধন করা হয়েছে।
১৯ মে (বৃহস্পতিবার) বিকালে মহেশখালী ডিগ্রি কলেজের ভারপ্রাপ্ত প্রিন্সিপাল আহমদ কবির এর উপস্থিতিতে মাসব্যাপী বৃক্ষরোপণ কর্মসূচির উদ্বোধন করা হয়।
এ সময় বক্তারা বলেন, মহেশখালীতে প্রতিনিয়ত বৃক্ষ নিধন ও বন উজাড় হচ্ছে। আমাদের বেঁচে থাকার একমাত্র অবলম্বন পরিবেশ-প্রকৃতি। সুন্দর ও নিরাপদ পরিবেশ সৃষ্টির লক্ষ্যে বৃক্ষ রোপণের বিকল্প নেই। এর আগে করোনা ভাইরাস সংক্রমণ রোধে জনসচেতনতার লক্ষ্যে হাত ধোঁয়ার সাবান ও মাস্ক বিতরণ করা হয়। ম্যাসব্যাপী এ কর্মসূচি চলবে বলে বক্তারা জানান।
উক্ত বৃক্ষরোপণ কর্মসূচিতে উপস্থিত ছিলেন বাংলাদেশ পরিবেশ আন্দোলন (বাপা) মহেশখালী আঞ্চলিক শাখার সভাপতি মোছাদ্দেক ফারুকী, মহেশখালী প্রেসক্লাবের সভাপতি ও কুহেলিয়া নদী রক্ষা কমিটির আহবায়ক আবুল বশর পারভেজ, বাপা মহেশখালী শাখার সাধারণ সম্পাদক আবু বক্কর ছিদ্দিক, কুহেলিয়া নদী রক্ষা কমিটির সদস্য ও মেম্বার প্রার্থী করিম উল্লাহ (তালুকদার), কুহেলিয়া মৎস্যজীবী সমবায় সমিতির সভাপতি নুরুল কাদের প্রমূখ ।

ট্যাগ :