কক্সবাজার, বুধবার, ২৯ জুন ২০২২

শিরোনাম

হোয়াইক্যং ইউনিয়ন আওয়ামীলীগের উদ্যোগে প্রধানমন্ত্রীর স্বদেশ প্রত্যাবর্তন দিবস পালিত


প্রকাশের সময় :১৭ মে, ২০২২ ১১:৫৫ : অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক:
টেকনাফ উপজেলার হোয়াইক্যং ইউনিয়ন আওয়ামীলীগের উদ্যোগে হোয়াইক্যং ইউনিয়ন আওয়ামীলীগের কার্য্যলয়ে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস পালিত হয় ।
আজ ১৭মে (মঙ্গলবার) বিকাল ৩ ঘটিকার সময় ইউনিয়ন আওয়ামিলীগ ও ইউনিয়ন অঙ্গ সংগঠনের আয়োজনে এক আলোচনা সভা ও আনন্দ র‌্যালি অনুষ্ঠিত হয়।

আমতলী জামে মসজিদের পেশ ইমাম মোঃ ইদ্রিসের কোরআন তেলওয়াতের মধ্য দিয়ে হোয়াইক্যং ইউনিয়ন আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সভাপতি এ্যাডভোকেট মঈনুল হোসেন চৌধুরীর সভাপতিত্বে, সাধারণ সম্পাদক ও নৌকা প্রতীকের চেয়ারম্যান প্রার্থী আজিজুল হকের সঞ্চালনায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন টেকনাফ উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক আলহাজ্ব নুরুল বশর।

বিশেষ অথিতি হিসেবে উপস্থিত ছিলেন, আওয়ামীলীগের সহ সভাপতি জহির হোসেন এম এ, উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি ও পৌর আওয়ামীলীগের সভাপতি জাবেদ ইকবাল চৌধুরী,সহ সভাপতি আহমদ হোসেন মেম্বার, যুগ্ন সম্পাদক সেলিম সিকদার, ,যুগ্ন সাধারণ সম্পাদক, মাহবুব মোরশেদ, শিক্ষা ও মানব সম্পদ বিষয়য়ক সম্পাদক মাস্টার ফরিদুল আলম, আইন বিষয়ক সম্পাদক মাষ্টার জাকারিয়া, উপজেলা আওয়ামীলীগের সদস্য সাইফুদ্দিন খালেদ, গোলাম আকবর মেম্বার, হাসান মেম্বার৷ টেকনাফ সদর ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি খলিলুর রহমান, হোয়াইক্যং ইউনিয়ন আওয়ামীলীগের সহ সভাপতি, আলমগীর চৌধুরী, এড. নুরুল হোসাইন নাহিদ ।

বাহারছড়া ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি, সাইফুল্লাহ কোম্পানি,সাধারণ সম্পাদক দেলোয়ার হোসেন। হোয়াইক্যং ২নং ওয়ার্ডের ইউপি সদস্য সিরাজুল মোস্তাফা লালু মেম্বার, ৬ নং ওয়ার্ড ইউপি সদস্য বাদশা মিয়া মেম্বার, হোয়াইক্যং ইউনিয়ন কৃষকলীগের সভাপতি খোরশেদ আলম।
হোয়াইক্যং ১নং ওয়ার্ড আওয়ামীলীগ নেতা আবু তাহের,৩ নং ওয়ার্ড নেতা শাহ আলম, নুরুল ইসলাম লালু, সামসু উদ্দিন হেডম্যান, আব্দুল মজিদ,আব্দুল সামাদ, আহাম্মদ ও ডাঃ শুক্কুর।

উপজেলা সেচ্ছাসেবকলীগের সাংগঠনিক সম্পাদক এনামুল হোসেন বাবু চৌধুরী, ইউনিয়ন যুবলীগের যুগ্ন আহবায়ক নুরুল মোস্তাফা মানিক,জামাল উদ্দিন, মিজানুর রহমান , হোয়াইক্যং ইউনিয়ন ছাত্রলীগের দেলোয়ার হোসাইন, জামাল উদ্দিন, আতাউর রহমান ওয়াসিম, রুহুল আমিন, পালাশ,ফরহাদ মাহাম্মুদ সহ উপজেলা ও ইউনিয়নের আওয়ামীলীগের নেতৃবৃন্দরা।

বক্তারা বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কন্যা এবং আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস আজ। ১৯৮১ সালে আজকের দিনে দেশে ফেরার মধ্য দিয়ে তাঁর নির্বাসিত জীবনের ইতি ঘটে। ১৯৭৫ সালে সপরিবারে বঙ্গবন্ধুকে হত্যার পর প্রায় ছয় বছর বিদেশে নির্বাসিত ছিলেন শেখ হাসিনা।

সামরিক শাসকের রক্তচক্ষু উপেক্ষা করে দেশে ফেরার দিনে ঢাকা মিছিলের নগরীতে পরিণত হয়। সারা দিন রাজধানীর অলিগলি থেকে মিছিল বের হতে থাকে। বৃষ্টি উপেক্ষা করে কুর্মিটোলা আন্তর্জাতিক বিমানবন্দর ও শেরেবাংলা নগর পরিণত হয় জনসমুদ্রে।

ট্যাগ :