কক্সবাজার, শুক্রবার, ২০ মে ২০২২

শিরোনাম

সেন্টমার্টিনে একলাবের সহযোগিতায় মৌলিক স্বাক্ষরতা প্রকল্পের শিক্ষক শিক্ষিকাদের নিয়ে জরুরী সভা অনুষ্ঠিত


প্রকাশের সময় :২৩ জানুয়ারি, ২০২২ ১২:৩৮ : পূর্বাহ্ণ

 টেকনাফ প্রতিনিধি

প্রবাল দ্বীপ সেন্টমার্টিনে এলায়েন্স ফর কো-অপারেশন এন্ড লিগেল এইড বাংলাদেশ (একলাবের) সহযোগিতায় গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের আওতাধীন মৌলিক স্বাক্ষরতা প্রকল্প (৬৪ জেলা) ২০টি স্কুলের সকল শিক্ষক শিক্ষিকাদের কার্যক্রমকে আরও গতিশীল করার লক্ষে এক জরুরী সভা অনুষ্ঠিত হয়েছে। সভাটি শনিবার(২২ জানুয়ারী) সেন্টমার্টিন ইউনিয়ন পরিষদে অনুষ্ঠিত হয়।

টেকনাফের একমাত্র সম্প্রচার গণমাধ্যম কমিউনিটি রেডিও নাফ ৯৯.২ এফএম এর স্টেশন ম্যানেজার মোঃ সিদ্দিক হোসেনের সভাপতিত্বে মৌলিক স্বাক্ষরতা প্রকল্প (৬৪ জেলা) টেকনাফ উপজেলার প্রকল্প সমন্বয়কারী নুর হাকিম আনোয়ারের সঞালনায় এ সময় প্রধান অতিথি ছিলেন নব-নির্বাচিত ইউপি চেয়ারম্যান মুজিবুর রহমান। স্বাগত বক্তব্য রাখেন উক্ত প্রকল্পের সেন্টমার্টিন সুপারভাইজার জাহিদ হোসেন।

বিশেষ অতিথি ছিলেন, রেডিও নাফের সিনিয়র বার্তা সম্পাদক সাইফুদ্দীন মোহাম্মদ মামুন, সেন্টমার্টিন নবনির্বাচিত ইউপির মহিলা মেম্বার মাহফুজা বেগম প্রমূখ। এছাড়াও সকল স্কুলের শিক্ষক-শিক্ষার্থীগণ, সাংবাদিকবৃন্দ এ সময় উপস্থিত ছিলেন।

প্রধান অতিথি ইউপি চেয়ারম্যান মুজিবুর রহমান বলেন, দ্বীপে নিরক্ষরভাবে পড়ে থাকা বয়স্ক মানুষের কথা গুরুত্ব সহকারে চিন্তা করে তাদের শিক্ষিত করার জন্য মৌলিক স্বাক্ষরতা প্রকল্প (৬৪ জেলা) এই প্রকল্পের মাধ্যমে ২০টি স্কুল চালু করায় আমি একলাবকে আন্তরিকভাবে ধন্যবাদ জানাই। আগামীতে এই কার্যক্রম একলাব চলমান রাখবে আমি সেই প্রত্যাশা করছি। স্কুলের শিক্ষার্থীদের উদ্যেশ্যে তিনি বলেন, আপনারা প্রতিদিন স্কুলে এসে জ্ঞান আহরণ করবেন। একদিনেও স্কুল ফাকি দিবেননা। শিক্ষক শিক্ষিকাদের উদ্যেশ্যে বলেন, আপনারা বাড়ীর সদস্য মনে করে ওনাদেরকে গুরুত্ব সহকারে পড়ালেখা শিখাবেন। ওনারা একবার কোনকিছু না বুঝলে বারবার বুঝাবেন।

ট্যাগ :