কক্সবাজার, মঙ্গলবার, ২৫ জানুয়ারী ২০২২

শিরোনাম

ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি পদ থেকে দিদারকে অব্যাহতিঃ ভারপ্রাপ্ত সভাপতি টিপু


প্রকাশের সময় :১৬ নভেম্বর, ২০২১ ১০:২৭ : অপরাহ্ণ
চকরিয়া প্রতিনিধিঃ
কক্সবাজারের চকরিয়া উপজেলার কোনাখালী ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি পদ থেকে আলোচিত চেয়ারম্যান ও বর্তমান সভাপতি দিদারুল হক সিকদারকে দলীয় শৃঙ্খলা ভঙ্গের দায়ে দল থেকে অব্যাহতি প্রদান করা হয়েছে।
১৬ নভেম্বর বিকেলে অনু্ষ্টিত ইউনিয়ন আওয়ামী লীগের জরুরি সভায় এই সিদ্ধান্ত নেওয়া হয়।
দিদার আসন্ন ২৮ নভেম্বর নির্বাচনে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ঘোষিত দলীয় নৌকা প্রতীকে একক প্রার্থী জাফর আলম ছিদ্দিকীর পক্ষে কাজ না করে, উল্টো তার বিরুদ্ধে কুৎসা রটনা করে।
দলীয় হাইকমান্ডের সিদ্ধান্তের বিরুদ্ধে ইউনিয়ন পরিষদ নির্বাচনে বিদ্রোহী প্রার্থী হওয়ায় উর্ধ্বতন নেতৃবৃন্দের পরার্মশে ও তৃণমূলের সর্বসম্মত সিদ্ধান্তক্রমে দলীয় গঠনতন্ত্রের ৪৮ (৯) ধারা অনুযায়ী সাধারণ সম্পাদক পদসহ দলীয় সব কার্যক্রম থেকে ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি দিদারুল হক সিকদারকে দল থেকে অব্যাহতি দেয়া হয়।
একই সাথে ইউনিয়ন আওয়ামীলীগের সিনিয়র সহ-সভাপতি আলহাজ্ব সুলতান মাহমুদ টিপুকে ভারপ্রাপ্ত সভাপতি হিসেবে মনোনীত করা হয়। দলীয় গঠনতন্ত্র ৪৭ ধারা মোতাবেক রেজুলেশন পাশ করে ইউনিয়ন আওয়ামী লীগ এই সিদ্ধান্তে উপনীত হয়।
সভায় ইউনিয়ন আওয়ামী লীগ, ওয়ার্ড আওয়ামীলীগ এবং অঙ্গ ও সহযোগি সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। উপস্থিত নেতারা দিদারকে দল থেকে অব্যাহতি দিতে স্ব স্ব বক্তব্য তুলে ধরেন।
সভায় উপস্থিত সকলে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ঘোষিত দলীয় নৌকা প্রতীকে জাফর আলম ছিদ্দিকী তথা নৌকার বিজয় নিশ্চিত করতে ঐক্যবদ্ধ হয়ে কাজ করার প্রতিশ্রুতি ব্যক্ত করেন।
দিদারকে দল থেকে অব্যাহতি প্রদান করায় এলাকার নির্যাতিত মানুষের মাঝে খুশির আমেজ লক্ষ্য করা গেছে।

ট্যাগ :