কক্সবাজার, বুধবার, ১ ডিসেম্বর ২০২১

শিরোনাম

বিএনপি-জামায়াত সমন্বয়ে একটি তৃতীয় শক্তি সরকার পতনের অপচেষ্টায় সাম্প্রদায়িক ইস্যু সৃষ্টি করেছে- দৈনিক আপনকন্ঠ অফিস পরিদর্শনে নাজনীন সরওয়ার কাবেরী


প্রকাশের সময় :২০ অক্টোবর, ২০২১ ৩:২৩ : পূর্বাহ্ণ

আপন কন্ঠ রিপোর্ট

কক্সবাজার জেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক নাজনীন সরওয়ার কাবেরী বলেছেন, দেশে একটি তৃতীয় শক্তি উত্থানের চেষ্টা চালানো হচ্ছে। বিএনপি-জামায়াত ও কিছু উগ্রপন্থী একত্রিত হয়ে তৃতীয় একটি শক্তি বাংলাদেশের অসাম্প্রদায়িক চেতনাকে ধ্বংস করতে নানামুখী ষড়যন্ত্রে লিপ্ত হয়েছে। তারাই ধর্মের নামে দেশে নৈরাজ্য ও সহিংসতা ছড়িয়ে দিয়ে দেশে অস্থিতিশীল পরিস্থিতি সৃষ্টি করতে চায়। তারা সামরিক অভ্যুত্থান ঘটানোর লক্ষ্যে দেশের বিশেষ বাহিনীকে নানা ধরনের উস্কানী দিয়ে চলেছে।

এই তৃতীয় শক্তির সাথে বৈদেশিক ইন্দন রয়েছে দাবী করে তিনি বলেন, তাদের একমাত্র লক্ষ্য সরকার পতন করা। এজন্য তারা নানামুখী ষড়যন্ত্র চালিয়ে যাচ্ছে। শুধু তাই নয়, সরকার পতনের উদ্দেশ্যে যারা গাড়িবোমা বিষ্ফোরনের মাধ্যমে মানুষ হত্যার রাজনীতি করে হেরে গেছে, যারা রামু বৌদ্ধ মন্দিরে হামলা চালিয়েছে মুলত: তারাই নতুন করে আবারও হিন্দু-মুসলিমদের মধ্যে সাম্প্রদায়িক দাঙ্গা সৃষ্টির পায়তারা চালাচ্ছে। যা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার দুরদর্শীতার কাছে বার বার হেরেছে।

মঙ্গলবার (১৯ অক্টোবর) সন্ধ্যায় তিনি কক্সবাজার শহরের আপন টাওয়ারস্থ নিজস্ব কার্যালয়ে “দৈনিক আপন কন্ঠ” পত্রিকার অফিস পরিদর্শন কালে জেলা আওয়ামীলীগ নেতা ও আপন কন্ঠ সম্পাদক মোহাম্মদ হোসাইন বিএ এর সাথে একান্ত আলাপচারিতায় এসব কথা বলেন।
তিনি বলেন, বাংলাদেশের অসাম্প্রদায়িক চেতনা অব্যাহত রাখতে সাংবাদিকরা গুরুত্বপূর্ন ভুমিকা পালন করে যাচ্ছে। কক্সবাজারের প্রাচীন ও জনপ্রিয় দৈনিক আপন কন্ঠ পত্রিকা অসাম্প্রদায়িক চেতনা বাস্তবায়নের ও কক্সবাজারের সার্বিক উন্নয়নে বিশেষ ভুমিকা রেখেছে। ভবিষ্যতেও দৈনিক আপন কন্ঠ পত্রিকা এই ধারাবাহিকতা অব্যাহত রাখবে বলে আশাবাদ ব্যক্ত করেন তিনি।

পরে তিনি কক্সবাজার সাংবাদিক ইউনিয়নের নেতৃবৃন্দের সাথে নৈশভোজে অংশ নেন। এসময় আন্ত্রিতিত অতিথি, কক্সবাজার সাংবাদিক ইউনিয়ন ও কক্সবাজার প্রেসক্লাবের সভাপতি আবু তাহের চৌধুরী, কক্সবাজার সাংবাদিক ইউনিয়ন এর সাধারন সম্পাদক জাহেদ সরওয়ার সোহেল, সাংবাদিক নেতা আব্দুল কুদ্দুস রানা, জেলা শ্রমিক লীগ সভাপতি জহির আহমদ, সাংবাদিক জুনায়েদ আহমদ, শাহজাহান চৌধুরী শাহীন, টুয়াক নেতা তৌহিদুল ইসলাম তোহা নৈশভোজে অংশ নেন।

এসময় ঢাকা সাংবাদিক ইউনিয়নের সাবেক সভাপতি ও বাংলাদেশ ফেডারেল ই্উনিয়ন (বিএফইউজে) এর সভাপতি প্রার্থী আবু জাফর সুর্য, সাবেক যুগ্নমহাসচিব তপন চক্রবর্তী, চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়নের সাবেক সভাপতি মোস্তাক আহমদ, সাবেক সভাপতি রিয়াজ হায়দার চৌধুরী, সাবেক সভাপতি নাজিম উদ্দিন শ্যামল আপনকন্ঠ সম্পাদকের আমন্ত্রনে নৈশভোজে অংশ নেন।
আরো উপস্থিত ছিলেন, দৈনিক আপন কন্ঠের নির্বাহী সম্পাদক মোহাম্মদ সেলিম ও দৈনিক আপন কন্ঠ পরিবারের কর্মকর্তাবৃন্দ ও কর্মরত সাংবাদিকরা।

ট্যাগ :