কক্সবাজার, বুধবার, ১ ডিসেম্বর ২০২১

শিরোনাম

কক্সবাজার জেলা অটোরিক্সা-টেম্পো সড়ক পরিবহন শ্রমিক ইউনিয়ন এর নির্বাচিত কার্যকরী কমিটি “জালাল-নুরুল হক পরিষদ” পুন:র্বহাল


প্রকাশের সময় :১২ অক্টোবর, ২০২১ ২:৩৯ : পূর্বাহ্ণ

সংবাদ বিজ্ঞপ্তি

অবশেষে নানা নাটকীয়তা, মামলা-মোকদ্দমার অবসান ঘটিয়ে কক্সবাজার জেলা অটোরিক্সা টেম্পো সড়ক পরিবহন শ্রমিক ইউনিয়ন (রেজি: নং-চট্ট ১৪৯১) এর “জালাল-নুরুল হক পরিষদের” কার্যকরী কমিটিকে বৈধ ঘোষনা করে উক্ত কার্যকরী কমিটিকে পূন:র্বহাল রাখার আদেশ দিয়েছেন আদালত।
রবিবার (১০ অক্টোবর) কক্সবাজারের সিনিয়র সহকারী জজ আদালতের বিচারক আলাউল আকবর এই আদেশ দেন। এর মাধ্যমে কক্সবাজার জেলা অটোরিক্সা টেম্পো সড়ক পরিবহন শ্রমিক ইউনিয়ন এর দীর্ঘদিনের জটিলতার অবসান ঘটলো।
জানা যায়, বিগত ২০১৮ সালের ২২ সেপ্টেম্বর কক্সবাজার জেলা অটোরিক্সা টেম্পো সড়ক পরিবহন শ্রমিক ইউনিয়ন এর কার্যকরী কমিটির নির্বাচন অনুষ্ঠিত হয়েছিল। কিন্তু সংগঠনের পরাজিত প্রার্থীরা এই নির্বাচিত কার্যকরী কমিটি বাতিল করতে কক্সবাজার জেলা জজ আদালতে মামলা দায়ের করেন। কিন্তু আদালত মামলা দায়েরকারীদের পক্ষে রায় না দেওয়ায় তারা মহামান্য হাইকোর্টে রীট পিটিশন (নং-১০৬৮/২০১৮)দায়ের করেন। কিন্তু হাইকোর্ট মামলাটি ১৮/১১/২০১৮ইং তারিখে নন প্রসিকিউশন সুত্রে খারিজ করে দিয়ে নিষ্পত্তির আদেশ দিয়ে নিন্ম আদালতে ফেরত পাঠান।
তারই প্রেক্ষিতে কক্সবাজার সিনিয়র সহকারী জজ আদালত মামলাটি আমলে নিয়ে বিভিন্ন নথিপত্র যাচাই বাছাই করে নির্বাচিত “জালাল-নুরুল হক পরিষদের” কার্যকরী কমিটিকে পুনর্বহাল করেন। পাশাপাশি উক্ত আদেশের তারিখ হতে পরবর্তী দুই বছর এই কমিটির কার্যকাল বলবৎ থাকবে। এবং আদেশের দিন ১০/১০/২০২১ইং থেকে পরবর্তী দুই বছরের মধ্যে ভোটার তালিকা প্রনয়ন ও নির্বাচন অনুষ্ঠানের ব্যবস্থা গ্রহন করার জন্য আদেশে উল্লেখ করা হয়।
এরই মাধ্যমে দীর্ঘদিনের জটিলতার অবসান ঘটলো কক্সবাজার জেলা অটোরিক্সা টেম্পো সড়ক পরিবহন শ্রমিক ইউনিয়ন (রেজি: নং-চট্ট ১৪৯১) এর নির্বাচিত কার্যকরী পরিষদের। এখন থেকে নিজস্ব কার্যালয় ব্যবহার ও নানাবিধ কার্যক্রম পরিচালনায় কক্সবাজার জেলা অটোরিক্সা টেম্পো সড়ক পরিবহন শ্রমিক ইউনিয়ন (রেজি: নং-চট্ট ১৪৯১) এর নির্বাচিত কার্যকরী পরিষদের “জালাল-নুরুল হক পরিষদের” আর কোন বাঁধা রইলো না।

ট্যাগ :