কক্সবাজার, বুধবার, ১ ডিসেম্বর ২০২১

শিরোনাম

নাইক্ষ্যংছড়িতে সাইক্লিস্টদের ফুলেল শুভেচ্ছা ও বর্ণাঢ্য আয়োজনে বরণ


প্রকাশের সময় :১ অক্টোবর, ২০২১ ১১:০৫ : পূর্বাহ্ণ

মো. মুবিনুল হক মুবিন

পার্বত্য বান্দরবানে পর্যটন শিল্পের বিকাশ ও সমৃদ্ধির লক্ষ্যে জেলা পরিষদের উদ্যোগে আয়োজিত রোড-শোতে অংশগ্রহণকারী সাইক্লিস্টদের নাইক্ষ্যংছড়িতে ফুলেল শুভেচ্ছায় বরণ করে নেওয়া হয়।

বৃহস্পতিবার (৩০ সেপ্টেম্বর) বেলা ২ টায় অর্ধশতাধিক সাইক্লিস্ট বান্দরবান-রুমা-থানচি ও আলীকদম হয়ে প্রথমে নাইক্ষ্যংছড়ি উপজেলা চত্বরে পৌঁছান।

এ সময় তাদেরকে ফুল দিয়ে বরণ করে নেন নাইক্ষ্যংছড়ি উপজেলা পরিষদের চেয়ারম্যান অধ্যাপক মো. শফিউল্লাহ, উপজেলা নির্বাহী অফিসার সালমা ফেরদৌস, বান্দরবান পার্বত্য জেলা পরিষদের সদস্য ক্যানুওয়ান চাক, ওসি মুহাম্মদ আলমগীর হোসেনসহ জনপ্রতিনিধি ও স্থানীয় সাংবাদিকরা।

এরপর বর্ণাঢ্য এক র‍্যালী উপজেলার প্রধান সড়ক প্রদক্ষিণ করেন। সাইক্লিস্টদের টিম প্রধান বাংলাদেশ এ্যাডভেঞ্চার ফাউন্ডেশন এর নির্বাহী পরিচালক মশিউর রহমান জানান বৃহস্পতিবার সকালে আলীকদম থেকে রওনা হয়ে নাইক্ষ্যংছড়ি উপজেলার সোনাইছড়ি পর্যটন স্পট দূরবীন স্বর্ণশীলয় পাহাড়ে বিকালে মনোজ্ঞা সাংস্কৃতিক অনুষ্ঠান ও ক্ষুদ্র নৃগোষ্ঠীর নৃত্য পরিবেশনায় এক বর্ণাঢ্য অনুষ্ঠানের মধ্য দিয়ে তাদের এ সফর সমাপ্তি হয়।

পর্যটন বিকাশে পার্বত্য জেলা পরিষদের উদ্যোগে তাদের এ উদ্যোগ গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে বলে তিনি আশা প্রকাশ করেন।

নাইক্ষ্যংছড়ি উপজেলা পরিষদের চেয়ারম্যান ও আওয়ামিলীগের সভাপতি অধ্যাপক মো. শফিউল্লাহ বলেন, পর্যাপ্ত সুযোগ সুবিধা নিশ্চিত করা গেলে পর্যটকদের আনাগোনা আরো বাড়বে তাই পর্যটন শিল্পের বিকাশের লক্ষ্যে জেলা পরিষদের সভার সিদ্ধান্ত মতে এ রোড-শো আয়োজন করা হয়।

অর্ধশতাধিক সাইক্লিস্ট বান্দরবান থেকে রুমা, থানচি, আলীকদম হয়ে সাইকেল চালিয়ে দীর্ঘ ৭২ ঘন্টা পথ পাড়ি দিয়ে নাইক্ষ্যংছড়ি পৌঁছায়। বৃহস্পতিবার নাইক্ষ্যংছড়ি উপজেলার সোনাইছড়ি পর্যটন স্পট দূরবীন স্বর্ণশীলয় পাহাড়ে এক মনোজ্ঞা সাংস্কৃতিক অনুষ্ঠান ও আলোচনা সভার আয়োজন করা হয়। আলোচনা সভায় বক্তব্য রাখেন উপজেলা চেয়ারম্যান অধ্যাপক মো. শফিউল্লাহ, উপজেলা নির্বাহী অফিসার সালমা ফেরদৌস, বান্দরবান জেলা পরিষদের সদস্য ক্যানোওয়ান চাক, উপজেলা ভাইস চেয়ারম্যান মংহ্লাওয়াই মার্মা, নাইক্ষ্যংছড়ি থানার অফিসার ইনচার্জ মুহাম্মদ আলমগীর হোসেন, উপজেলা আওয়ামিলীগ এর সাধারণ সম্পাদক মো. ইমরান, নাইক্ষ্যংছড়ি সদর ইউপি চেয়ারম্যান নুরুল আবছার ইমন। কালেজ ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক মুমিনুল আলম মুমু সঞ্চালনায় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন নাইক্ষ্যংছড়ি প্রেসক্লাবের আহ্বায়ক আব্দুল হামিদ, সদস্য সচিব জাহাঙ্গীর আলম কাজল, স্বেচ্ছাসেবক লীগ সভাপতি আব্দু সাত্তার, উপজেলা ছাত্রলীগ সভাপতি বদরুল্লাহ বিদু, সাংবাদিক মো. জয়নাল আবেদীন টুক্কু, হাফিজুল ইসলাম চৌধুরী, আব্দুর রশিদ, মো. ইউনুছ, কলেজ ছাত্রলীগের সাবেক সভাপতি ইরফান মাহাবুব রায়হান প্রমূখ।

আলোচনা সভা শেষে সাংস্কৃতিক অনুষ্ঠান ক্ষুদ্র নৃগোষ্ঠীর ঐতিহ্যবাহী নৃত্য পরিবেশন করেন উপজাতীয় তরুনীরা।
এছাড়াও বান্দরবান থেকে আসা সাইক্লিস্টদের রুমা-থানচি-আলীকদমেও তাদের অভ্যর্থনা এবং ফুলেল শুভেচ্ছায় বরণ করে নেন স্ব স্ব উপজেলা পরিষদ, প্রশাসন ও জনপ্রতিনিধিরা।

ট্যাগ :