কক্সবাজার, বুধবার, ২৭ অক্টোবর ২০২১

শিরোনাম

নিরাপত্তাজনিত কারণে নিউজিল্যান্ড-পাকিস্তান সিরিজ বাতিল


প্রকাশের সময় :১৮ সেপ্টেম্বর, ২০২১ ১১:৫৫ : পূর্বাহ্ণ

ক্রীড়া ডেস্ক

মাঠে গড়ানোর আগেই নিরাপত্তাজনিত কারণে বাতিল হয়েছে নিউজিল্যান্ড-পাকিস্তান সিরিজ। আজ (১৭ সেপ্টেম্বর) রাওয়ালপিন্ডিতে ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচের টস শুরু হওয়ার আগেই ঘোষণাটি আসে নিউজিল্যান্ড ক্রিকেট এক বিবৃতিতে বিষয়টি নিশ্চিত করে।

বিবৃতিতে নিউজিল্যান্ড ক্রিকেট জানায়, পাকিস্তানে হুমকির পরিমান বৃদ্ধি পাওয়ার বিষয়টি নিউজিল্যান্ড সরকার জানার পর উক্ত সফরে কর্মরত নিরাপত্তা উপদেষ্টাদের কথার ভিত্তিতে সিদ্ধান্ত নেয়া হয়েছে যে, ব্ল্যাকক্যাপসরা এ সফরে আর থাকছেনা। সফরকারী নিউজিল্যান্ড এখন পাকিস্তান ছেড়ে নিজ দেশে ফিরে যাওয়ার জন্য প্রস্তুত হচ্ছে।

নিউজিল্যান্ড ক্রিকেটের সিইও ডেভিড হোয়াইট বিবৃতিতে জানান, আমি বুঝতে পেরেছি পিসিবির জন্য এটি বড় ধরনের ধাক্কা হবে। কিন্তু নিরপত্তার বিষয়টি সবচেয়ে গুরুত্বপূর্ণ।

কিউইদের ম্যাচ বাতিল সংক্রান্ত বিবৃতির পর পাকিস্তান ক্রিকেটও আরেকটি বিবৃতিতে জানায়, কিছুক্ষণ আগে নিউজিল্যান্ড ক্রিকেট বোর্ড আমাদেরকে কিছু নিরাপত্তা সতর্কতা সংকেত পেয়ে সিরিজ স্থগিত করার সিদ্ধান্ত জানায়।

পিসিবি এবং পাকিস্তান সরকার সবসময় সফরকারী দেশগুলোর জন্য নিশ্চিদ্র নিরাপত্তা ব্যবস্থা দিয়ে থাকে। নিউজল্যান্ডে ক্রিকেট দলেরও জন্যও আমার সে ব্যবস্থা রেখেছি। আমাদের প্রধানমন্ত্রী নিউজিল্যান্ড প্রধানমন্ত্রীর সঙ্গে ব্যক্তিগতভাবে যোগাযোগ করেছেন।

তিনি জানিয়েছেন, পাকিস্তানের গোয়েন্দা ব্যবস্থা বিশ্বের সেরাদের একটি। সফরকারি দলের জন্য এখানে কোনো ধরনের নিরাপত্তা শঙ্কা নেই।  নিরাপত্তাজনিত কারণেই এর আগে নির্ধারিত সময়ে টস অনুষ্ঠিত হয়নি। দুই দলের ক্রিকেটারদেরই হোটেল রুমে অবস্থান করতে বলেছিল দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তারা।

ট্যাগ :