কক্সবাজার, বুধবার, ২৭ অক্টোবর ২০২১

শিরোনাম

বেসরকারী মানবিক উন্নয়ন সংস্থা একলাব এর পক্ষ থেকে জাতীয় শোক দিবস পালন


প্রকাশের সময় :১৫ আগস্ট, ২০২১ ৮:৫১ : অপরাহ্ণ

প্রেস বিজ্ঞপ্তিঃ

১৯৭৫ সালের ১৫ আগষ্ট কালরাত্রিতে স্বাধীন বাংলাদেশের মহান স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে স্বপরিবারে হত্যা ও ৪৬ তম শাহাদাৎ বার্ষিকী উপলক্ষে জাতীয় শোক দিবসে বিনম্র শ্রদ্ধা নিবেদন করেছেন বেসরকারী মানবিক উন্নয়ন সংস্থা “একলাব”।

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষ্যে রবিবার(১৫ আগষ্ট) সকালে  “একলাব” এর রিজিওনাল অফিসের সভাকক্ষে কোভিড-১৯ স্বাস্থ্যবিধি মেনে এক আলোচনা সভা ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়। উক্ত সভায় একলাব এর সকল প্রকল্পে নিয়োজিত কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ উপস্থিত ছিলেন।

আলোচনা সভার শুরুতে কোরআন তেলাওয়াত করেন একলাব ইউনিসেফ প্রকল্পের কমিউনিটি এনগেজমেন্ট অফিসার মোহাম্মদ আরিফ মঈন উদ্দিন। এসময় এক মিনিট নীরবতা পালন করা হয়। স্বাগত বক্তব্য প্রদান করেন, একলাব প্রধান কার্যালয় এর প্রতিনিধি এসএম মাকসুদ। তিনি তার বক্তব্যে বঙ্গবন্ধুর ছাত্র জীবনের নেতৃত্বের বিভিন্ন দিক নিয়ে আলোচনা করেন।

এসময় আরো বক্তব্য রাখেন, প্রকল্প সমন্বয়কারী ব্রাক প্রকল্প নুর এ আলম মিলন,  কমিউনিটি এনগেইজমেন্ট অফিসার জুলফিকার আলী (ইউনিসেফ প্রকল্প), তাদের বক্তব্যে ফুটে উঠে বঙ্গবন্ধুর ঐতিহাসিক ৭ ই মার্চের বাঙালীর দৃঢ় অঙ্গীকারের কথা।
প্রধান বক্তা হিসাবে একলাব এর প্রকল্প পরিচালক আবু বকর সিদ্দিক বক্তব্য রাখেন। তিনি বঙ্গবন্ধুর নৈতিক আদর্শ, রাজনৈতিক প্রজ্ঞা, সাহসিকতা ও অকুতোভয় নেতৃত্ব এর বিভিন্ন পটভূমি উল্লেখ করেন। তিনি আরো বলেন, বঙ্গবন্ধুর আদর্শ থেকে বাঙালী জাতিকে বিচ্যুত করার পরিকল্পনা কোন দিনই সফল হবে না।

এসময় বক্তারা বলেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সহ পরিবারের সকল সদস্য ১৯৭৫ সালের ১৫ আগষ্ট ঘাতকের বুলেটে নিহত হন। জাতির ইতিহাসে ১৫ আগষ্ট ছিল এক কলঙ্কজনক অধ্যায়।

 

আলোচনা সভা শেষে জাতির জনকের আত্নার মাগফেরাত এবং দেশ ও জাতির মঙ্গল কামনা করে বিশেষ দোয়া ও মোনাজাত করা হয়।

আলোচনা সভাটি সঞ্চালনা করেন একলাব – ইউনিসেফ প্রকল্পের ডেপুটি প্রোগ্রাম ম্যানেজার সাখাওয়াত আমীন।

ট্যাগ :