কক্সবাজার, বুধবার, ২৭ অক্টোবর ২০২১

শিরোনাম

নাইক্ষ্যংছড়িতে বন্যায় ক্ষতিগ্রস্থ রাস্তা-ঘাট দ্রুত মেরামত করা হবে – পার্বত্য মন্ত্রী বীর বাহাদুর


প্রকাশের সময় :৬ আগস্ট, ২০২১ ১২:০৫ : পূর্বাহ্ণ

মোঃ মুবিনুল হক মুবিন, নাইক্ষ্যংছড়ি

বান্দরবানের নাইক্ষ্যংছড়ির ঘুমধুম, তুমব্রু সহ উপজেলার ক্ষতিগ্রস্থ সব রাস্তা-ঘাট দ্রুত মেরামত করা হবে জানিয়েছেন পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি। বৃহস্পতিবার সকাল ১১ টায় ঘুমধুম ইউনিয়ন পরিষদ চত্বরে সম্প্রতি সীমান্তের তুমব্রু গ্রামে স্মরণকালের ভয়াবহ বন্যা ও পাহাড় ধসের ৬ শত ক্ষতিগ্রস্থদের ত্রাণ বিতরণ অনুষ্টানে তিনি এসব কথা বলেন।

তিনি আরো বলেন, বন্যায় যেসব ধানি জমির ক্ষতি হয়েছে এ সব এলাকায় সেচ পাম্প,ধান মাড়ানী,স্প্রেমেশিনদেয়া হবে। পাহাড়ে হবে কপি ও কাজি বাদাম। এক ইঞ্চি জায়গাও বাদ থাকবে না। নাইক্ষ্যংছড়ি উপজেলা পরিষদ চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগ সভাপতি অধ্যাপক মো: শফিউল্লাহ’র সভাপতিত্বে অনুষ্টিত সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন মন্ত্রী বীর বাহাদুর। তিনি আরো বলেন, পাবর্ত্য নাইক্ষ্যংছড়িতে সর্বপ্রথম ঘুমধুমেই বিদ্যুতের ব্যবস্থা করা হয় বিগত দিনে । এখন দূর্গম দোছড়িতে যাচ্ছে বিদ্যুৎ । আর যে সব এলাকায় বিদ্যুৎ যেতে সময় লাগবে সে সব এলাকায় অতিদ্রুত ৪০ হাজার সোলার বিনা মূল্যে বিতরণ করা হবে। করোনা সংক্রমনের ভয়াবহতা নিয়ে মন্ত্রী বলেন, সবাইকে করোনার টিকা দিতে হবে। সবাইকে এ বিষয়ে এগিয়ে আসতে হবে। বিশেষ করে জনপ্রতিনিধিদের এগিয়ে আসতে হবে। সভায় সরকারী- বেসরকারী কর্মকর্তা, রাজনৈতিক কর্মকর্তা, সাংবাদিক ও স্থানীয় জনতা উপস্থিত ছিলেন।

এ কাজে ত্রাণ সহায়তা করেন, জেলা প্রশাসন, জেলা পরিষদ, উপজেলা পরিষদ, উপজেলা দূযোর্গ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রনালয়, রেডিয়েন্ট ওয়াইন্ড ফার্ম, ব্যবসায়ী হেলাল আমিন, মোহাম্মদ গ্রুপ ও রেডক্রিসেন্ট সোসাইটি।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন, বান্দরবান অতিরিক্ত জেলা প্রশাসক সাইফুল ইসলাম , অতিরিক্ত পুলিশ সুপার আব্দুল কুদ্দুস, উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী ইয়াছির আরফাত রহমান, নির্বাহী প্রকৌশলী মো: জিল্লু রহমান , নাইক্ষ্যংছড়ি নির্বাহী অফিসার সালমা ফেরদৌস, জেলা পরিষদ সদস্য মোজাম্মেল হক বাহাদুর, জেলা পরিষদ সদস্য লক্ষিপদ দাশ, জেলা পরিষদ সদ্স্য ক্যানোওয়ান চাক, থানার অফিসার ইনচার্জ মুহাম্মদ আলমগীর হোসেন, মাননীয় মন্ত্রী মহোদয়ের ছেলে ও কেন্দ্রনীয় ছাত্রলীগের নেতা রবিন বাহাদুর, জেলা ছাত্র লীগের সভাপতি কাউছার সোহাগ, উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি আবু তাহের কোম্পানি, সহ-সভাপতি ও সাবেক চেযারম্যান তসলিম ইকবাল চৌধুরী, সাধারণ সম্পাদক মো: ইমরান, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মংহ্লাওয়াই মার্মা, বাইশারী ইউপি চেয়ারম্যান আলম কোম্পানি, দোছড়ি ইউপি চেয়ারম্যান আলহাজ্ব হাবিবউল্লাহ, সদর ইউপি চেয়ারম্যান নুরুল আবছার ইমন, সোনাইছড়ি ইউপি চেয়ারম্যান এ্যানি মার্মাসহ উপজেলা আওয়ামী লীগের অন্যান্য নেতৃবৃন্দ ও উপজেলার অঙ্গ সহযোগী সংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন ।

ট্যাগ :