কক্সবাজার, শনিবার, ১৮ সেপ্টেম্বর ২০২১

শিরোনাম

গত ২৪ ঘণ্টায় আরও ২০০ জনের মৃত্যু


প্রকাশের সময় :২০ জুলাই, ২০২১ ৫:৩৪ : অপরাহ্ণ

আপন ডেস্ক

সর্বোচ্চ মৃত্যুর পরদিন কিছুটা কমলেও গত ২৪ ঘণ্টায় দেশে করোনায় সংক্রমিত হয়ে আরও ২০০ জন মারা গেছেন বলে জানিয়েছে স্বাস্থ্য অধিদফতর। তাদের নিয়ে দেশে করোনাতে সরকারি হিসাবে এখন পর্যন্ত মারা গেলেন ১৮ হাজার ৩২৫ জন। গতকাল সোমবার (১৯ জুলাই) করোনা মহামারিকালে একদিনে সর্বোচ্চ ২৩১ জনের মৃত্যুর কথা জানিয়েছিল অধিদফতর।

গত ২৪ ঘণ্টায় নতুন করে শনাক্ত হওয়া করোনা আক্রান্ত রোগী সংখ্যাও কমেছে। তবে সেটাও ১১ হাজারের বেশি। অধিদফতর জানাচ্ছে, গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনা আক্রান্ত শনাক্ত হয়েছেন ১১ হাজার ৫৭৯ জন। তাদের নিয়ে দেশে সরকারি হিসাবে শনাক্ত হলেন ১১ লাখ ২৮ হাজার ৮৮৯ জন।

গত ২৪ ঘণ্টায় করোনাতে রোগী শনাক্তের হার ২৯ দশমিক ৩১ শতাংশ আর এখন পর্যন্ত শনাক্তের হার ১৫ দশমিক ৩৮ শতাংশ। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৮৪ দশমিক ২৭ শতাংশ আর শনাক্ত বিবেচনায় মৃত্যু হার এক দশমিক ৬২ শতাংশ।

এদিকে গত ২৪ ঘণ্টায় করোনা থেকে সুস্থ হয়েছেন ৯ হাজার ৯৯৭ জন। তাদের নিয়ে দেশে করোনাতে আক্রান্ত হয়ে সুস্থ হয়েছেন ৯ লাখ ৫১ হাজার ৩৪০ জন।

গত ২৪ ঘণ্টায় মারা যাওয়া ২০০ জনের মধ্যে পুরুষ ১১১ জন আর নারী ৮৯ জন। দেশে করোনাতে আক্রান্ত হয়ে এখন পর্যন্ত ১২ হাজার ৬৬১ জন পুরুষ এবং ৫ হাজার ৬৬৪ জন নারী মারা গেছেন বলে জানিয়েছে স্বাস্থ্য অধিদফতর।

মৃতদের মধ্যে ৯১ থেকে ১০০ বছরের মধ্যে একজন, ৮১ থেকে ৯০ বছরের মধ্যে আটজন, ৭১ থেকে ৮০ বছরের মধ্যে ৩৫ জন, ৬১ থেকে ৭০ বছরের মধ্যে ৬২ জন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে ৪৮ জন, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে ২৭ জন, ৩১ থেকে ৪০ বছরের মধ্যে ১২ জন, ২১ থেকে ৩০ বছরের মধ্যে ছয়জন এবং ১১ থেকে ২০ বছরের মধ্যে মারা গেছে একজন।

মারা যাওয়া ২০০ জনের মধ্যে ঢাকা বিভাগের আছেন ৫১ জন, চট্টগ্রাম বিভাগের ৪৯ জন, রাজশাহী বিভাগের ১২ জন, খুলনা বিভাগের ৫০ জন, বরিশাল বিভাগের সাতজন, সিলেট বিভাগের ১১ জন, রংপুর বিভাগের ১২ জন আর ময়মনসিংহ বিভাগের আছেন আটজন।

আর অধিদফতর জানিয়েছে, ২০০ জনের মধ্যে সরকারি হাসপাতালে মারা গেছেন ১৬৪ জন, বেসরকারি হাসপাতালে মারা গেছেন ৩০ জন আর বাড়িতে মারা গেছেন ছয়জন।

ট্যাগ :