কক্সবাজার, শনিবার, ১৮ সেপ্টেম্বর ২০২১

শিরোনাম

টেকনাফ পৌরসভায় হাইসাওয়ার সহযোগিতায় উম্মুক্ত বাজেট সভা অনুষ্ঠিত


প্রকাশের সময় :১ জুলাই, ২০২১ ৯:৪৯ : পূর্বাহ্ণ

টেকনাফ প্রতিনিধি

টেকনাফ পৌরসভায় হাইসাওয়ার সহযোগিতায় উম্মুক্ত বাজেট ঘোষণা সভা অনুষ্ঠিত হয়েছে। ইউপি সচিব মোঃ মহিউদ্দিন ফয়েজীর সঞালনায় এতে প্রধান অতিথি ছিলেন পৌর মেয়র হাজ্বী মোঃ ইসলাম।

এ সময় উপস্থিত ছিলেন পৌর প্যানেল মেয়র আব্দুল্লাহ মনিরসহ পৌরসভার অন্যান্য কাউন্সিলরগণ, হাইসাওয়া” প্রজেক্ট অফিসার ওয়াশ মোঃ হামিদুল ইসলাম, প্রজেক্ট অফিসার (অর্থ) মোঃ মেহেদী হাসান, কমিউনিটি অর্গানাইজার কলিমা বেগম, শাহেনা আক্তার সেচ্ছাসেবকগণসহ অত্র ইউনিয়নের গণ্যমান্য ব্যক্তিবর্গ ও সাংবাদিকগণ।

সভায় জানানো হয় ২০১৯-২০২০ অর্থবছরে মোট বরাদ্দ ছিল ১,০১,৫৫,৮৬১ টাকা। তৎমধ্যে গভীর নলকূপ স্থাপন করা হয় ১৭টি, উন্নত (একক) খানা ভিত্তিক ল্যাট্রিন-৫০, প্রাতিষ্ঠানিক ল্যাট্রিন-৭, নিরাপদ পানির ফিল্টার-৮০, হাত ধোয়ার স্থান-৮টি, লবণ পানি শোধনাগার(আরও) এবং ২০২০-২০২১ ইংরেজী ১লা জুলাই ২০২০ থেকে ৩০ শে জুন ২০২১ পর্যন্ত বরাদ্দ ধরা হয় ১,৮৬, ৫৭, ২৮০ টাকা। ওখানে গভীর নলকূপ স্থাপন করা হয় ২৫টি, উন্নত (একক) খানা ভিত্তিক ল্যাট্রিন-১০০, প্রাতিষ্ঠানিক ল্যাট্রিন-০৫টি। এছাড়াও আগামী ২০২১-২০২২ সালের বাজেট ২ কোটি টাকা প্রস্তাবনা করেন পৌর সচিব মোঃ মহিউদ্দিন ফয়েজী।

প্রধান অতিথি পৌর মেয়র হাজ্বী মোঃ ইসলাম বলেন, ২০১৯ সাল থেকে অদ্যাবধি পর্যন্ত “হাইসাওয়া” প্রকল্প টেকনাফ পৌরসভায় নিরাপদ পানি, উন্নত স্যানিটেশন, স্বাস্থ্যবিধির অনেক উন্নয়ন করে এসেছে। যেখানে মানুষ খোলা জায়গায় মলত্যাগ করতো সেখানে উন্নত খানা ভিত্তিক ল্যাট্রিন স্থাপন করে দিয়েছে, যেখানে নিরাপদ পানির সংকট ছিল তা প্রায় তাদের সহযোগিতায় পূরণ হতে চলেছে। পরিশেষে তিনি “হাইসাওয়া” প্রকল্প কর্তৃপক্ষকে ধন্যবাদ জানিয়ে তাদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন।

ট্যাগ :