কক্সবাজার, বৃহস্পতিবার, ৫ আগস্ট ২০২১

শিরোনাম

পেকুয়ায় ভূমিহীন ও গৃহহীনদের জমিসহ বাড়ি প্রদান উদ্বোধন রবিবার


প্রকাশের সময় :১৯ জুন, ২০২১ ১১:৩৬ : অপরাহ্ণ

পেকুয়া প্রতিনিধি

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবর্ষ উপলক্ষে পেকুয়া উপজেলায় ১ম পর্যায়ের দ্বিতীয় ধাপে ৯ জন ভুমিহীন ও গৃহহীন পরিবারকে মাননীয় প্রধানমন্ত্রী কর্তৃক জমি ও গৃহ প্রদান করা হবে রবিবার (২০ জুন) সকাল ১০ টায়।

এ উপলক্ষে শনিবার (১৯ জুন) সকাল ১১টায় উপজেলা নির্বাহী কর্মকর্তার কার্যালয়ে পেকুয়ার কর্মরত সাংবাদিকদের সাথে মতবিনিময় সভা অনুষ্টিত হয়। এসময় ভূমিহীন ও গৃহহীন পরিবারের জন্য বরাদ্ধকৃত ১ম পর্যায়ের দ্বিতীয় ধাপের প্রস্তুতকৃত ৯টি ঘর উপকারভোগীদের মাঝে প্রদান করা হবে বলে নিশ্চিত করেন। তিনি আরো বলেন, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার ঘোষণা অনুযায়ী বাংলাদেশে একজনও ভূমি ও গৃহহীন থাকবেনা এ লক্ষকে সামনে রেখে সরকারের চাহিদা অনুযায়ী পরবর্তী ভূমি ও ঘর নির্মাণের জন্য চাহিদা প্রেরণ করা হয়েছে। বরাদ্ধ পাওয়া মাত্র বাকি অসহায়দের তালিকা তৈরি করা হবে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা মোতাছেম বিল্যাহ আরো বলেন,ভূমিহীন ও গৃহহীনদের মাঝে জমি ও ঘর প্রদান সারাদেশের ন্যায় এক যোগে পেকুয়াও ভিডিও কনফারেন্সের মাধ্যমে মাননীয় প্রধানমন্ত্রী এর শুভ উদ্বোধন করবেন। উপজেলা প্রশাসনের আয়োজনে জমি ও গৃহ প্রদান অনুষ্ঠানটি উপজেলা নির্বাহী অফিসার মোতাছেম বিল্যাহ’র সভাপতিত্বে অনুষ্ঠিত হবে। অনুষ্টানে অতিথি হিসাবে উপস্থিত থাকবেন উপজেলা পরিষদের চেয়ারম্যান এম জাহাঙ্গীর আলম,বীর মুক্তিযোদ্ধা এড,কামাল হোসেন,মুক্তিযোদ্ধা কমান্ডার মাষ্টার ছাবের আহমদ উপজেলা আওয়ামীলীগের সম্মেলন প্রস্তুতি কমিটির আহবায়ক আবুহেনা মোস্তফা কামাল,সদস্য সচিব আবুল কাশেম,,সদস্য সাংবাদিক জহিরুল ইসলাম,উপজেলা ভাইস চেয়ারম্যান উম্মে কুলসুম মিনু,জেলা আওয়ামীলীগের সদস্য এস এম গিয়াস উদ্দিন,উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান আজিজুল হক,উপজেলা প্রশাসনের সকল দফতরের কর্মকর্তারা, কর্মরত সাংবাদিকবৃন্দরাসহ প্রধানমন্ত্রীর জমি ও গৃহ প্রদানের জন্য তালিকাভুক্ত গরীব অসহায় পরিবারের সদস্যরা।

মতবিনিময় সভায় আরো উপস্থিত ছিলেন, উপজেলা প্রকল্প কর্মকর্তা আমিনু ইসলাম, পল্লীবিদ্যুতের সহকারী ব্যবস্থাপক দীপন চৌধুরী ও উপজেলা জনস্বাস্থ্য প্রকৌশলী জয় প্রকাশ চাকমা।

ট্যাগ :