কক্সবাজার, মঙ্গলবার, ১৮ মে ২০২১

রামুর মনিরঝিলে বসতবাড়ী হারানো অসহায় পরিবারের খোলা আকাশের নিচে দিন যাপন


প্রকাশের সময় :৬ এপ্রিল, ২০২১ ৯:৩১ : অপরাহ্ণ
মোঃ সাইদুজ্জামান সাঈদ, রামু
রামুর মনিরঝিলে ভুমি দস্যু কর্তৃক গুড়িয়ে দেয়া এক অসহায় দিনমজুর পরিবার বসত বাড়ী হারিয়ে খোলা আকাশের নিচে দিনাতিপাত করছে। এব্যাপারে সর্বস্ব হারানো অসহায় পরিবারটি প্রশাসনের হস্তক্ষেপ কামনা করেছে।
সরজমিন পরিদর্শন ও প্রাপ্ত তথ্যে জানা গেছে, গত ২০ মার্চ শনিবার সকালে উপজেলার কাউয়ারখোপ ইউনিয়নের পশ্চিম মনিরঝিল ডেইঙ্গাকাটা গ্রামে মরহুম রশিদ আহমদের পুত্র আবুল মন্জুরকে বসত বাড়ী থেকে উচ্ছেদের জন্য একই গ্রামের মোহাম্মদের পুত্র মোঃ কাসেম,আলী, হোসেনের পুত্র আবু তাহের, আলতাজের পুত্র মোঃ আলী, ও ঠান্ডা মিয়ার পুত্র মুফিজের নেতৃত্বে ১০/১৫ জনের একটি ভূমি গ্রাসী চক্র হামলা চালায়। এসময় তাদের হামলায় মৃত রশিদ আহমদের বয়োবৃদ্ধ স্ত্রী শাহাজা বেগম (৮৫) সহ মহিলাদের কে টেনে হিছড়ে বাড়ী থেকে বের করে দিয়ে বসত বাড়িটি গুড়িয়ে দেয়, তাদের উপর্যুপুরি হামলায় মন্জুর ও তার স্ত্রী ফাতেমা বেগম গুরুতর আহত হন। তাদের কে প্রথমে রামু হাসপাতাল ও পরবর্তী কক্সবাজার সদর হাসপাতালে নিয়ে যাওয়া হলে ওইদিন বিকেল ৩ টায় ভুমি গ্রাসী চক্র পুনঃ হামলা করলে মৃত রশিদ আহমদের পুত্র ওসমানের স্ত্রী রোকেয়া বেগম ও কন্যা ৯ম শ্রেনীর ছাত্রী নোহা মনি গুরুতর আহত হন।
এব্যপারে আবুল মন্জুর বাদী হয়ে রামু থানায় অভিযোগ করলে এস,আই,মন্জুরের নেতৃত্বে পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করে। এদিকে বসত বাড়ী হারিয়ে অসহায় পরিবারটি খোলা আকাশের নিচে বসবাস করলেও ভুমি গ্রাসীদের অব্যাহত হুমকীতে পরিবারটি চরম নিরাপত্তাহীনতায় রয়েছে বলে জানাগেছে।
মৃত রশিদ আহমদের স্ত্রী শাহাজা বেগম কান্না বিজড়িত কন্ঠে জানান, তার মৃত স্বামীর খতিয়ান ভুক্ত একমাত্র সম্বল এই বসত ভিটায় তার ছেলেরা বসবাস করে আসছে। তার ছেলেরা দিন মজুর। এই অসহায়ত্বের সুযোগে ওই ভুমি গ্রাসী চক্র বসতভিটেটি জোর করে দখলের পায়তারা করে আসছিল।