কক্সবাজার, মঙ্গলবার, ১৮ মে ২০২১

‘বাংলার মানুষ বিক্রি হয় নাকি?’: মমতাকে তোপ মোদির


প্রকাশের সময় :৪ এপ্রিল, ২০২১ ১২:২৭ : পূর্বাহ্ণ

আন্তর্জাতিক ডেস্ক:

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি আবারও তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায় এবং তার দেওয়া ‘খেলা হবে’ স্লোগানকে কটাক্ষ করেছেন। শনিবার তারকেশ্বরের জনসভায় তিনি বলেছেন, দিদি এখন বাংলার মানুষকে অপমান করছেন। দিদি বলছেন, বিজেপির সভায় যে ভিড় জমেছে, সেটা টাকার জন্য। আপনারাই বলুন, আপনারা এখানে টাকার জন্য এসেছেন? বাংলার মানুষ বিক্রি হয় নাকি? বাংলার মানুষ অভিমানী, টাকা নেওয়ার কথা বলে আপনি বিজেপি বা মোদিকে অপমান করেননি, বাংলার মানুষকে অপমান করেছেন। দিদি এভাবে বাংলার মানুষকে অপমান করবেন না। এরাই আপনাকে মসনদে বসিয়েছেন, আর আপনি এদের গালি দিচ্ছেন।

খেলা হবে স্লোগান নিয়ে মোদি স্পষ্ট ভাষায় বলেছেন, দিদি নির্বাচন কোনও খেলা নয়, গণতন্ত্র খেলা নয়, গণতন্ত্র মানুষের সেবার পথ, উন্নয়নের পথ। এসব ভুলে বঙ্গবাসীর সঙ্গে আপনারা বিশ্বাসঘাতকতা করেছেন। আর বাংলার মানুষ এই বিশ্বাসঘাতকতার জবাব দেবে।

ভারতীয় প্রধানমন্ত্রীর দাবি, প্রথম দু’দফার নির্বাচনেই স্পষ্ট হয়ে গিয়েছে, তৃণমূলের খেলা শেষ। প্রথম দু’দফাতেই স্পষ্ট হয়ে গিয়েছে বাংলায় বড়সড় সংখ্যাগরিষ্ঠতা পাবে বিজেপি।

কটাক্ষ করে তিনি বলেন, খেলার মাঠে কেউ বারবার আম্পায়ারকে গালি দেওয়ার মানে, তার খেলায় খুঁত আছে। তেমনি ভোটে যদি কেউ বারবার কমিশনকে তোপ দাগে, তাহলে বুঝতে হবে তার খেলা শেষ। দিদি কখনও ইভিএমকে, কখনও কমিশনকে তোপ দাগছেন। আগামী ২ মে কী হতে চলেছে, তার ইঙ্গিত আমরা দু’দিন আগে নন্দীগ্রামে দেখতে পেয়েছি।

মোদির অভিযোগ, শুধু নিজের অহংকারের জন্য মুখ্যমন্ত্রী কেন্দ্রের সব কাজে বাধা দেন। উদাহরণ হিসেবে কিষাণ সম্মান নিধি, আয়ুষ্মান ভারত ঘোষণার প্রসঙ্গ তোলেন তিনি।

মোদি বলেন, বাংলার নতুন মুখ্যমন্ত্রীর শপথগ্রহণ অনুষ্ঠানে আমি অবশ্যই আসব। এসে বলব, ভাই তাড়াতাড়ি কিষাণ সম্মান নিধি চালু করুন। যাতে আমি দিল্লি থেকে দ্রুত টাকা পাঠাতে পারি। যাতে দুর্গাপূজার আগে কৃষকদের অ্যাকাউন্টে টাকা চলে যায়।

ট্যাগ :