কক্সবাজার, রোববার, ৭ মার্চ ২০২১

শিরোনাম

মুজিবকাননে করোনাযোদ্ধা ডা. বিদ্যুৎ বড়ুয়াকে শ্রদ্ধাঞ্জলি


প্রকাশের সময় :১৫ ফেব্রুয়ারি, ২০২১ ১১:৫১ : অপরাহ্ণ

সংবাদ বিজ্ঞপ্তি

১৫ আনসার ব্যাটালিয়নের সদর দপ্তর পটিয়ার মুজিবকাননে শ্রদ্ধাঞ্জলি নিবেদন ও মুজিবকানন সম্মাননা গ্রহণ করেছেন করোনাযোদ্ধা, চট্টগ্রাম ফিল্ড হাসপাতালের প্রতিষ্ঠাতা ডা. বিদ্যুৎ বড়ুয়া। এতে প্রধান অতিথি ছিলেন বিশিষ্ট মানবাধিকার সংগঠক, লেখক, মেরনসান স্কুল অ্যান্ড কলেজের অধ্যক্ষ ড. মোহাম্মদ সানাউল্লাহ। মুজিবকাননের স্বপ্নদ্রষ্টা ১৫ আনসার ব্যাটালিয়নের অধিনায়ক এস এম আজিম উদ্দিন অতিথিদের স্বাগত জানান। এ সময় তিনি বলেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবু রহমান যে স্বপ্ন নিয়ে দেশ স্বাধীন করেছেন, তার সেই স্বপ্নের বাস্তবায়নে মাননীয় প্রধানমন্ত্রীর নির্দেশনা বাস্তবায়নে কাজ করছে আনসার ব্যাটালিয়ন। আর পরবর্তী প্রজন্মের কাছে জাতির পিতার অবদানকে স্মরণীয় করে রাখতে এই মুজিবকানন প্রতিষ্ঠা করা হয়েছে।

প্রধান অতিথি অধ্যক্ষ ড. মোহাম্মদ সানাউল্লাহ ও করোনাযোদ্ধা ডা. বিদ্যুৎ বড়ুয়া মুজিবকাননে শ্রদ্ধাঞ্জলি নিবেদন করেন। পরে প্রধান অতিথি ও ব্যাটালিয়ন অধিনায়ক আজিম উদ্দিন ডা. বিদ্যুৎ বড়ুয়ার হাতে ‘মুজিবকানন সম্মাননা’ স্মারক তুলে দেন। এ সময় প্রধান অতিথি ড. মোহাম্মদ সানাউল্লাহ বলেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান আমাদের একটি স্বাধীন দেশ উপহার দিয়েছেন, তার আদর্শ বুকে নিয়েই আমাদের পথ চলতে হবে। বঙ্গবন্ধুকন্যার নেতৃত্বে দেশ এখন বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলায় পরিণত হতে চলেছে। এই অগ্রগতির পেছনের নায়করা হলেন আজকের সংবর্ধিত অতিথি ডা. বিদ্যুৎ বড়ুয়া।

তিনি চট্টগ্রামে ফিল্ড হাসপাতাল প্রতিষ্ঠা করে করোনা মোকাবিলায় যে অবদান রেখেন তা ইতিহাস হয়ে থাকবে। একই সাথে বলতে হয়, এই ব্যাটালিয়নে আইসোলেশন সেন্টার প্রতিষ্ঠা করে নজির স্থাপন করেন অধিনায়ক আজিম উদ্দিন। জাতি তাদের কথা আজীবন মনে রাখবে।

মুজিবকানন সম্মাননা গ্রহণ করে ডা. বিদ্যুৎ বড়ুয়া বলেন, মানুষের জন্য কাজ করার সুযোগ সব সময় আসে না, যখন আসে তখন নিজেকে মানবতার কল্যাণে বিলিয়ে দিতে পারার মতো গৌরব আর কিছুতেই নেই। জাতির পিতার আদর্শ ছিল মানুষের কল্যাণে, মানবতার কল্যাণে কাজ করা। আজীবন সেই আদর্শে পথ চলতে চাই। ব্যাটালিয়ন অধিনায়ক দুই অতিথির প্রতি ধন্যবাদ ও কৃতজ্ঞতা প্রকাশ করেন।

ট্যাগ :