কক্সবাজার, সোমবার, ৮ মার্চ ২০২১

শিরোনাম

ঈদগাঁও বাজারের ফার্নিচার মার্কেটে ভয়াবহ আগুনে পুড়েছে প্রায় ৫টি ব্যবসা প্রতিষ্ঠান


প্রকাশের সময় :১১ ফেব্রুয়ারি, ২০২১ ২:৩২ : পূর্বাহ্ণ

সোয়াইফুল হক

দক্ষিণ চট্টগ্রামের সর্ববৃহৎ বানিজ্যক কেন্দ্র ঈদগাঁও বাজারের ফার্নিচার মার্কেটে ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। এতে ৫টি ব্যবসা প্রতিষ্ঠান সম্পূর্ণ পুড়ে ছাই হয়ে গেছে। ব্যবসায়ীদের ধারণা অগ্নিকাণ্ডে প্রায় অর্ধ কোটি টাকার ক্ষয় ক্ষতি হয়েছে। বুধবার দিবাগত-রাত ( ১০ ফেব্রুয়ারী ) রাত ১১:৩০ মি. নাগাদ ঈদগাহ বাজারের উত্তর পাশে ফার্নিচার মার্কেটে এ ঘটনা ঘটে।

খবর পেয়ে ঈদগাঁও থানা পুলি, কক্সবাজার এবং রামু ফায়ার সার্ভিসের ২টি ইউনিট প্রায় ঘণ্টা নাগাদ চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে।

প্রত্যক্ষদর্শী সূত্রে জানা গেছে, সদর উপজেলার ঈদগাহ বাজারের ফার্নিচার মার্কেটে বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে আগুনের সূত্রপাত হয়। স্থানীয়রা প্রথমে আগুন নেভানোর চেষ্টা করে এবং কক্সবাজার ও রামু ফায়ার সার্ভিসে খবর দেয়। পরে ফায়ার সার্ভিসের ০২ টি ইউনিট টানা প্রায় এক ঘণ্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রনে আনতে সক্ষম হয়। আগুন নেভাতে নেভাতে প্রায় ০৫টি দোকান সম্পূর্ণ পুড়ে ভস্মিভূত হয়।

অগ্নিকাণ্ডে সর্বস্ব হারিয়ে ব্যবসায়ীরা বারবার মুর্ছা যাচ্ছেন। কয়েকজন ব্যবসায়ী বলেন, আমরা এই দোকান দিয়ে সংসার ও ঋণের কিস্তি দিতাম। এখন আমাদের দোকান পুড়ে যাওয়ায় আমরা সর্বস্ব হারিয়েছি। কীভাবে নতুন করে ব্যবসা শুরু করবো এবং ঋণের টাকা দেবো তাই বুঝতে পারছি না।

ঈদগাহ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুল হালিম বিষয়টি নিশ্চিত করে জানান আগুন লাগার বিষয়টি আমাদের কাছে খবর আসলে আমরা তাত্ক্ষণিকভাবে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করি।  ফায়ার সার্ভিস এবং সাধারণ জনতার প্রচেষ্টায় ১:৩০ মিনিট নাগাদ আমরা আগুন নিয়ন্ত্রনে আনতে সক্ষম হয়। হতাহতের কোন তথ্য এই পর্যন্ত আসেনি    তবে ৫০-৬০ লক্ষ টাকার মত ক্ষয়-ক্ষতির তথ্য পাওয়া গেছে।

ট্যাগ :