কক্সবাজার, রোববার, ৭ মার্চ ২০২১

শিরোনাম

বাংলাদেশে বিনিয়োগে আকৃষ্ট করতে দুবাইয়ে রোড-শো


প্রকাশের সময় :১০ ফেব্রুয়ারি, ২০২১ ৮:১৫ : অপরাহ্ণ

বানিজ্য ডেস্ক:

বাংলাদেশে বৈদেশিক বিনিয়োগে আকৃষ্ট করতে দুবাইয়ে রোড-শোর আয়োজন করা হয়েছে। এছাড়া দেশটিতে একটি ডিজিটাল বুথও স্থাপন করা হচ্ছে। যা হবে বিদেশের মাটিতে প্রথম ডিজিটাল বুথ। ‘দ্য রাইজ অব বেঙ্গল টাইগার : পটেনশিয়ালস অব বাংলাদেশ ক্যাপিটাল মার্কেটস’ শীর্ষক রোড-শোটি মঙ্গলবার (৯ ফেব্রুয়ারি) থেকে শুরু হয়। যা ১২ ফেব্রুয়ারি পর্যন্ত চলবে। দুবাইয়ের পার্ক হায়াতের ক্রিক বলরুমে রোড-শোটি অনুষ্ঠিত হয়।

প্রেস বিজ্ঞপ্তিতে বলা হয়, বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি) রোড-শোর আয়োজন করে। স্পন্সর করে ইউনাইটেড কমার্শিয়াল ব্যাংক লিমিটেডের সম্পূর্ণ মালিকানাধীন সহায়ক সংস্থা, ইউসিবি স্টক ব্রোকারেজ লিমিটেড।

রোড-শোয়ে সভাপতিত্ব করেন বিএসইসির চেয়ারম্যান অধ্যাপক শিবলি রুবায়াত-উল-ইসলাম। তিনি তার সমাপনী বক্তব্যে ব্যাংকিং খাতে দীর্ঘকাল ধরে বিদ্যমান ম্যাচিউরিটি মিসম্যাচ সমস্যা সমাধান, দীর্ঘমেয়াদি তহবিল সংগ্রহের জন্য পুঁজিবাজারের গুরুত্বপূর্ণ ভূমিকার কথা তুলে ধরেন।

এছাড়া তিনি বাজারের ঝুঁকিপূর্ণ প্রকৃতির উপর জোর দেন। পুঁজিবাজার থেকে টেকসই রিটার্নের জন্য গবেষণা এবং পেশাদার বিনিয়োগের পদ্ধতির দিকে গুরুত্ব দেন। তিনি বাংলাদেশের উন্নয়নে অবদানের জন্য প্রবাসী বাংলাদেশিদের (এনআরবি) ধন্যবাদ জানান।

ইউসিবি স্টক ব্রোকারেজ লিমিটেডের প্রধান নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ রহমত পাশা ঘোষণা করেন যে, ইউসিবি স্টক ব্রোকারেজ লিমিটেড ১২ ফেব্রুয়ারি দুবাইতে একটি ডিজিটাল বুথ খুলবে, যা বিদেশের মাটিতে প্রথম ডিজিটাল বুথ হবে। এটি উদ্বোধন করবেন বিএসইসি চেয়ারম্যান।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ভূমিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী। বিশেষ অতিথি হিসেবে ছিলেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী মো. জাহিদ আহসান রাসেল, ইউনাইটেড কমার্শিয়াল ব্যাংক লিমিটেডের এক্সিকিউটিভ কমিটির চেয়ারম্যান আনিসুজ্জামান চৌধুরী। প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন আইডিএলসি লিমিটেডের প্রধান নির্বাহী কর্মকর্তা আরিফ খান।

ট্যাগ :