কক্সবাজার, শুক্রবার, ২৩ অক্টোবর ২০২০

নওজোয়ানের পক্ষ থেকে স্থানীয়দের মাঝে মাস ব্যাপি সেলাই প্রশিক্ষণ-শুরু


প্রকাশের সময় :২৫ আগস্ট, ২০২০ ৪:১৯ : অপরাহ্ণ

আপনকণ্ঠ ডেক্স:

কক্সবাজার নওজোয়ান ট্রেনিং সেন্টারে এ.এস. আই.এস. আই প্রকল্পের অধীনে মাসব্যাপী সাইকো-সোশ্যাল সাপোর্ট এবং জীবন দক্ষতা ও কারিগরী কার্যক্রমের অংশ হিসাবে হোস্ট কমিউনিটিতে সেলাই প্রশিক্ষণের উদ্বোধন হয়।

উক্ত প্রশিক্ষণে দুইজন ট্রেইনারের মাধ্যমে ৩৪ জন নারী-পুরুষ প্রশিক্ষণাথী এক মাস হাতে কলমে প্রশিক্ষণ গ্রহণ করবেন।
গত বৃহস্পতিবার কলাতলীস্থ বিকাশ বিল্ডিংএ নওজোয়ানের নিজস্ব কার্যালয়ে আনুষ্টানিকভাবে এই সেলাই প্রশিক্ষণ উদ্বোধন করা হয়।

এতে প্রধান অতিথি হিসাবে উপস্থিত থেকে উক্ত প্রশিক্ষণ কার্যক্রম উদ্বোধন করেন কক্সবাজার সদর উপজেলার ইউএনও মো: মাহমুদ উল্লাহ মারুফ। এ.এস. আই.এস. আই প্রকল্পের প্রজেক্ট ম্যানেজার অক্টাভিয়ান সৈকত সরকার অনুষ্ঠানটি সঞ্চালনা করেন।

বক্তব্য রাখেন ইমতিয়াজ হোসেন নাফিজ, নুর- ই- আকবর চৌধুরী এবং মিল্কা ত্রিপুরা।
নওজোয়ান সদর উপজেলায় হোস্ট কমিউনিটিতে ১টি অসহায় ও দুস্থ্য পরিবারে সেমি পাকা বাড়ি নির্মান, ৬০০ পরিবারে স্বাস্থ্য সম্মত খাদ্য বিতরণ এবং ৬৭১ বর্গ মিটার পাথওয়ে মেরামত করছে।

এ ছাড়া, এই প্রকল্পের অধীনে ক্যাম্প-২১ এ ৮০ টি শেল্টার মেরামত, ১২৪৬ বর্গ মিটার পাথওয়ে, ৪৫ বর্গ মিটার বাশের সেতু মেরামত, কোভিড-১৯ রেসপন্সএ ১০০০ পরিবারে সাবান ও মাস্ক বিতরণ, সাইকো-সোশ্যাল সাপ্াের্ট কার্যক্রমের অংশ হিসাবে রোহিঙ্গা নারী ও কিশোরীদের মনস্তাত্তিক স্বাস্থ্য সেবা উন্নয়নের লক্ষ্যে কাউন্সিলিং প্রদান কার্যত্রম পরিচালনা করছে।

নওজোয়ান দাতা সংস্থা এ্যাডরা জার্মানী ও এ্যাডরা নিউজিল্যান্ড এর আর্থিক সহায়তায় ক্যাম্প-২১ এবং কক্সবাজার সদর উপজেলায় এ.এস. আই.এস. আই প্রকল্পটি বাস্তবায়ন করছে। সদর উপজেলা ইউএনও জনাব মো: মাহমুদ উল্লাহ মারুফ ফিতা কেটে প্রশিক্ষণ উদ্বোধন করছেন।

ট্যাগ :