কক্সবাজার, শুক্রবার, ৩০ অক্টোবর ২০২০

কক্সবাজার জেলা সৈনিক লীগের উদ্যোগে শোক দিবস পালন


প্রকাশের সময় :১৫ আগস্ট, ২০২০ ১২:০৬ : অপরাহ্ণ

আনোয়ার হোসাইন রিপন

১৯৭৫ এর ১৫ আগস্ট বাঙ্গালীর জাতির ইতিহাসের কলঙ্কময় একটি দিন। ১৯৭৫ সালের এদিন ভোর রাতে একদল বিপথগামী সেনার হাতে স্ব পরিবারে নিহত হয়েছিলেন জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান।

আজ ১৫ আগস্ট ২০২০ ইং শনিবার মহান এই নেতার ৪৫ তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস হিসাবে সারাদেশে পালিত হচ্ছে। ১৫ আগস্টের এই দিনে হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তাঁর পরিবারের শহীদ সদস্যদের প্রতি ঙ্গবন্ধু সৈনিক লীগ কক্সবাজার জেলা শাখার পক্ষ হতে বিনম্র শ্রদ্ধাঞ্জলি জানিয়েছেন।

সকাল থেকে জাতীয় ও দলীয় পতাকা অর্ধনমিত করণ, কালো পতাকা উত্তোলন, নেতাকর্মীদের সবার মাঝে কালোব্যাজ ধারণ, অতপর বঙ্গবন্ধুসহ সকল শহীদের আত্মার মাগফিরাত কামনায় কোরআন খানি, মিলাদ, দোয়া মাহফিল ও আলোচনা সভা সহ দিনব্যাপী বিভিন্ন কর্মসূচির মধ্যে দিয়ে শোক দিবস উৎযাপন করেন তারা।সর্বশেষ বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে সারিবদ্ধ ভাবে উপস্থিত সকল নেতৃবৃন্দ গভীর শ্রদ্ধায় মাল্যদান প্রদান করেন।

এ সময় উপস্থিত ছিলেন, কক্সবাজার জেলা বঙ্গবন্ধু সৈনিক লীগ’র সভাপতি নূরুল আজিম কনক কোম্পানি,ও সাধারণ সম্পাদক ওসমান সরওয়ার কমান্ডার, প্রচার সম্পাদক, আনোয়ার হোসাইন রিপন, ধর্ম বিষয়ক সম্পাদক, মাও নজমুদ্দিন ফয়েজ, পৌর শহর শাখার, সভাপতি সোহেল রানা,কুতুবদিয়া উপজেলার সাধারণ সম্পাদক মিজানুর রহমান, সদর উপজেলার সভাপতি, জয়নাল আবেদীন,। এ ছাড়া আরো উপস্থিত ছিলেন,পৌর শাখা,শহরের বিভিন্ন ওয়ার্ড ও ইউনিয়ন এর নেতৃবিন্দ।

ট্যাগ :