কক্সবাজার, শুক্রবার, ৩০ অক্টোবর ২০২০

কক্সবাজারে যথাযোগ্য মর্যদায় সেচ্ছাসেবকলীগের জাতীয় শোক দিবস উৎযাপন


প্রকাশের সময় :১৫ আগস্ট, ২০২০ ১০:৩৩ : পূর্বাহ্ণ

আবদুল কাদের
১৫ আগস্ট বাঙ্গালীর শোকের দিন। জাতির ইতিহাসের কলঙ্কময় একটি দিন। ১৯৭৫ সালের এদিন ভোর রাতে একদল বিপথগামী সেনার হাতে নিহত হয়েছিলেন জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। ঘাতকরা শুধু বঙ্গবন্ধুকে হত্যা করেই ক্ষান্ত হয়নি, তার শিশু পুত্র শেখ রাসেলসহ অন্য দুই ছেলে, স্ত্রী, ছোট ভাইসহ অন্যান্য স্বজনদেরও হত্যা করে।সেই সময় বঙ্গবন্ধুর অন্য দুই সন্তান বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও তার ছোট বোন শেখ রেহানা জার্মানিতে থাকায় প্রাণে বেঁচে যান।

আজ ১৫ আগস্ট ২০২০ ইং শনিবার জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৫ তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষ্যে বাংলাদেশ আওয়ামীসেচ্ছাসেবক লীগ কক্সবাজার জেলা শাখার উদ্যোগে দোয়া মাহফিল, আলোচনা সভা ও বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পন কর্মসূচি পালন করা হয়।

দিনব্যাপী কর্মসূচির মধ্যে ছিল, জাতীয় ও দলীয় পতাকা অর্ধনমিত করণ, কালো পতাকা উত্তোলন, নেতাকর্মীদের সবার মাঝে কালোব্যাজ ধারণ, অতপর বঙ্গবন্ধুসহ সকল শহীদের আত্মার মাগফিরাত কামনায় কোরআনখানি, মিলাদ, দোয়া মাহফিল ও আলোচনা সভা সম্পন্ন হয়।সর্বশেষ বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে সারিবদ্ধ ভাবে উপস্থিত সকল নেতৃবৃন্দ গভীর শ্রদ্ধায় মাল্যদান প্রদান করেন।

এ সময় উপস্থিত ছিলেন, আওয়ামীসেচ্ছাসেবক লীগ কক্সবাজার জেলা শাখার সভাপতি রহিম উদ্দিন, সাধারন সম্পাদক ও কক্সবাজার সদর উপজেলা চেয়ারম্যান কায়সারুল হক জুয়েল,জেলা মহিলা আওয়ামীলীগ এর সাধারন সম্পাদক ও কক্সবাজার সদর উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান হামিদা তাহের ,জেলা শাখার সহ সভাপতি এডভোকেট একরামুল হুদা ,সহ সভাপতি সম্ভ নাথ চক্রবর্থী, যুগ্ন সাধারন সম্পাদক আবদুর রহমান,সাংগঠনিক সম্পাদক রুস্তম আলী চৌধুরী,সহ ক্রিড়া সম্পাদক মোঃ মোস্তফা জেলা নেতা মোস্তাক আহমদ,জামাল হোসেন,বাবুল হোসেন রনি ও মোহাম্মদ আলী মুন্না। এ ছাড়া আরো উপস্থিত ছিলেন সদর উপজেলা শাখার সা্ংগঠনিক সম্পাদক জাহাঙ্গীর আলম, শহর সা্ংগঠনিক সম্পাদক মোহাম্মদ আলী ছোটন, সদর উপজেলা সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক আবদুল কাদের এবং পৌর শাখা,শহরের বিভিন্ন ওয়ার্ড ও ইউনিয়ন এর নেতৃবিন্দ।

ট্যাগ :