কক্সবাজার, শুক্রবার, ৩০ অক্টোবর ২০২০

চ্যাম্পিয়নস লীগে রিয়ালের বিপক্ষে লড়বেন গার্দিওলা:


প্রকাশের সময় :২৫ জুলাই, ২০২০ ৮:০৪ : পূর্বাহ্ণ


স্পোর্টস ডেক্স:
রিয়াল মাদ্রিদের বিপক্ষে দুই সপ্তাহের মধ্যেই চ্যাম্পিয়নস লিগের মহাগুরুত্বপূর্ণ ম্যাচে মুখোমুখি হবে ম্যানচেস্টার সিটি। চোট থেকে ধীরে ধীরে সেরে ওঠা আর্জেন্টাইন স্ট্রাইকার সার্জিও আগুয়েরোকে সে ম্যাচে ফিরে পাওয়ার আশা করছেন পেপ গার্দিওলা।সিটি শিবিরকে শঙ্কাটা ঘিরে ধরেছে গত মাস ধরে।

বার্নলির বিপক্ষে ৫-০ গোলে ম্যাচ জিতেও ঠিক সন্তুষ্ট ছিলেন না ম্যানচেস্টার সিটি কোচ পেপ গার্দিওলা। থাকবেনই-বা কী করে? আক্রমণভাগে দলের মূল অস্ত্র সার্জিও আগুয়েরো যে চোটে পড়ে মাঠ ছেড়েছিলেন! শঙ্কা সৃষ্টি হয়েছিল, আগুয়েরো কি রিয়াল মাদ্রিদের বিপক্ষে চ্যাম্পিয়নস লিগের দ্বিতীয় রাউন্ডের দ্বিতীয় লেগে খেলতে পারবেন? যদিও রিয়ালের মাঠে এর মধ্যে ২-১ গোলে জিতে এসেছে সিটি, তাও, প্রতিপক্ষের নাম যখন রিয়াল মাদ্রিদ, ম্যাচ শেষ না হওয়া পর্যন্ত কিছুই বলা যায় না। তাই, এই ম্যাচের জন্য আগুয়েরোকে বড্ড দরকার ছিল গার্দিওলার।

তবে সেই ম্যাচের আগে দলের সব খেলোয়াড়কে সুস্থ পাবেন বলে আশা প্রকাশ করেছেন গার্দিওলা। এমনকি আগুয়েরোও সুস্থ হয়ে যাবেন বলে জানিয়েছেন এই কোচ। সুস্থ হওয়ার জন্য বাড়তি সময় ধরে পরিশ্রম করে যাচ্ছেন তিনি, এটাও জানা গেছে। বাম হাঁটুতে চোট, আর সেই বাম হাঁটুরই বাড়তি যত্ন নিচ্ছেন আগুয়েরো, যাতে তাড়াতাড়ি সুস্থ হয়ে উঠতে পারেন। গার্দিওলাও তাই আশাবাদী, ‘আমার মনে হয় রিয়াল মাদ্রিদের বিপক্ষে সবাই-ই ফিট থাকবে। বেঞ্জামিন মেন্ডি নিষেধাজ্ঞায় পড়েছে, তা ছাড়া আর কারওর কোনো সমস্যা নেই। অনুশীলন করতে গিয়ে কোনো অপ্রত্যাশিত চোটে কেউ না পড়লে বলা যায়, সবাই ফিটই থাকবে।’

প্রথম লেগে রিয়াল মাদ্রিদের মাঠে গিয়ে তাদের ২-১ গোলে হারিয়ে এসেছিল সিটি। গোল করেছিলেন কেভিন ডি ব্রুইনা ও গ্যাব্রিয়েল জেসুস। ওদিকে রিয়াল মাদ্রিদের হয়ে একমাত্র গোলটা করেছিলেন ইসকো। পরবর্তী রাউন্ডে উঠতে হলে রিয়াল মাদ্রিদকে তাই মৌসুমের অন্যতম সেরা ম্যাচটাই খেলতে হবে। তার ওপর দলের অনুপ্রেরণাদায়ী অধিনায়ক সার্জিও রামোস খেলতে পারবেন না এই ম্যাচে।সব মিলিয়ে পাল্লাটা এখনো সিটির দিকেই হেলে আছে। দেখা যাক, রিয়াল মাদ্রিদ অবশেষে সিটি-বাধা পেরোতে পারে কি না!

ট্যাগ :