কক্সবাজার, শুক্রবার, ৩০ অক্টোবর ২০২০

চৌফলদন্ডী হায়দর পাড়া রাস্তার বেহাল দশাঃসংস্কার জরুরী


প্রকাশের সময় :২৩ জুলাই, ২০২০ ২:৫১ : অপরাহ্ণ

আবদুল কাদের
কক্সবাজার সদরের অন্যতম গুরুত্বপূর্ণ ইউনিয়ন চৌফলদন্ডী ইউনিয়ন।কক্সবাজার শহর থেকে সড়ক পথে মাত্র ৩০ মিনিটের রাস্তা এই ইউনিয়নে পৌছার।বর্তমান সরকার ক্ষমতায় আসার পর থেকে উপকূলীয় এই এলাকার রাস্তাঘাট ও যাতায়ত ব্যবস্থার অনেক উন্নতি সাধন হয়েছে।কিন্তু দূঃখজনক হলেও সত্য এত উন্নয়ন কর্মকান্ড গ্রহনের পর ও প্রাকৃতিক বিপর্যয়ের কাছে অসহায় ইউনিয়নের কিছু কিছু এলাকার মানুষ।

প্রায় ৩ থেকে ৪ হাজার মানুষের চলাচলের রাস্তা হায়দর পাড়া রাস্তাটি। প্রবল বর্ষনে এ রাস্তাটি চলাচলের অনুপযোগী হয়ে পড়ে।কাদামাখা পিচ্ছিল ও জলাবদ্ধ রাস্তা দিয়ে প্রতিনিয়ত চলাচল করতে হচ্ছে কোমলমতি স্কুল শিক্ষার্থী সহ হাজার হাজার পথচারী ও শত শত যানবাহন।ভোগান্তির শিকার হচ্ছে বয়স্কব্যক্তি সহ জরুরী মুমূর্ষু রোগী ও গন পরিবহনসমুহ।এমতাবস্থায় দ্রুত রাস্তার সংস্কার জরুরী বলে মনে করছেন স্থানীয় জনগন।

এ ব্যাপারে জানতে চাইলে স্থানীয় ছাত্রলীগ নেতা নাবিল মোহাম্মদ বলেন,হায়দর পাড়া মমতাজ আহমদের বাড়ি হতে আলী আহমদের বাড়ি পর্যন্ত এই অংশটুকু খুব দ্রুত মেরামত জরুরী হয়ে পড়েছে।এলাকার কোমল ছাত্র ছাত্রী ও সাধারন মানুষের স্বার্থে আমি ইতিমধ্যে মান্যবর চেয়ারম্যান মহোদয় বরাবর আবেদন করেছি। আশাকরছি তিনি আমাদের কষ্ট অনুভব করবেন।

স্থানীয় চেয়ারম্যান এর কাছ থেকে এ ব্যপারে জানতে চাইলে তিনি বলেন,আমরা ইতিমধ্যে হায়দর পাড়া সুরুত আলমের বাড়ি হতে মমতাজ আহমদের বাড়ি পর্যন্ত রাস্তা আর সি সি ডালাই দিয়ে তৈরী সম্পন্ন করেছি। কিছু অংশ বাকি আছে সেটা ও ক্রমান্বয়ে করা হবে।

ট্যাগ :